সোলার ফটোভোলটাইক সিস্টেম সার্কিট ব্রেকার

- 2021-11-16-

সোলার ফটোভোলটাইক সিস্টেম সার্কিট ব্রেকারলিঙ্ক
সেল্ফ-লকিং কানেকশন বোঝার আগেসোলার ফটোভোলটাইক সিস্টেম সার্কিট ব্রেকার, আমরা প্রথমে contactors নীতি বুঝতে হবে এবং সাধারণত খোলা এবং সাধারণত বন্ধ পরিচিতি. যদি আমরা এটি না জানি, আমরা এখনও ওয়্যারিং সম্পর্কে কিছু জানি না। প্রথমে, যোগাযোগকারীর নীতি এবং গঠন ব্যাখ্যা করুন।
380V AC কন্টাক্টরের তিনটি প্রধান পরিচিতি রয়েছে, যথা পাওয়ার ইনলেট এবং লোড আউটলেট। আগত লাইনগুলি হল তিন-ফেজ লাইভ লাইন L1, L2 এবং L3, এবং বহির্গামী লাইনগুলি হল যথাক্রমে T 1T2 এবং T3। প্রধান যোগাযোগকারীর ইনকামিং এবং আউটগোয়িং তারগুলি T1 এর সাথে মিলে যায়, L2 টি 2 এর সাথে এবং L3 টি 3 এর সাথে মিলে যায়। যখন কন্টাক্টর টানা হয় না, তখন প্রধান পরিচিতি সাধারণত খোলা থাকে।
দ্যসোলার ফটোভোলটাইক সিস্টেম সার্কিট ব্রেকারএছাড়াও একটি সাধারণভাবে খোলা অক্জিলিয়ারী পরিচিতি রয়েছে, যা ডানদিকে চতুর্থ কন্টাক্টর পরিচিতি, যা উপরে থেকে নীচের সাথেও মিলিত হয়। যখনসোলার ফটোভোলটাইক সিস্টেম সার্কিট ব্রেকারটানা হয় না, এটি সর্বদা স্বাভাবিকভাবে খোলা অবস্থায় থাকে। অক্জিলিয়ারী পরিচিতিটি অক্জিলিয়ারী বোতামের মাধ্যমে কন্টাক্টরকে নিয়ন্ত্রণ করতে ব্যবহৃত হয় এবং প্রধান পরিচিতিটি লোড সাইড নিয়ন্ত্রণ করতে ব্যবহৃত হয়, তাই এটি প্রধান পরিচিতি এবং অক্জিলিয়ারী যোগাযোগে বিভক্ত।
আপনি যদি চান যে কন্টাক্টরটি স্তন্যপান করা হোক, তবে কন্টাক্টর কয়েলটি সক্রিয় হলেই কনট্যাক্টরটি চুষে নেওয়া হবে। এসি কন্টাক্টরের কয়েল ভোল্টেজ হল 220 ভোল্ট এবং 380 ভোল্ট। ভোল্টেজ সংযোগের দুটি পরিচিতি হল A1 এবং A2, যার অর্থ হল যতক্ষণ পর্যন্ত কয়েল A1 এবং A2 শক্তিযুক্ত হবে, যখন ভোল্টেজ 220 ভোল্ট বা 380 ভোল্ট হবে, তখন কন্টাক্টর টানবে।
কয়েলটি পিছনের মাঝখানে অবস্থিতসোলার ফটোভোলটাইক সিস্টেম সার্কিট ব্রেকার, এবং এর কাজ হল কুণ্ডলীটি সক্রিয় হওয়ার পরে তড়িৎচুম্বকত্ব তৈরি করা এবং কন্টাক্টরের সামনের মাঝখানে একটি আর্মেচার রয়েছে। ইলেক্ট্রোম্যাগনেটিক উৎপন্ন করার জন্য আর্মেচারটি শক্তিপ্রাপ্ত হওয়ার পরে, এটি সামনের আরমেচারটিকে আকর্ষণ করতে শুরু করে এবং সামনের আরমেচারটি কন্টাক্টরের প্রধান এবং সহায়ক যোগাযোগের উপরের এবং নীচের পরিচিতিগুলিকে ধাক্কা দেয়, যাতে কন্টাক্টরের স্বাভাবিকভাবে খোলা পরিচিতিগুলি সাধারণত বন্ধ পরিচিতিতে পরিণত হয়। , এবং সাধারণত বন্ধ পরিচিতিগুলি সাধারণত খোলা পরিচিতিতে পরিণত হয়৷
আমাদের প্রধান পরিচিতিগুলিকে লক করার জন্য আমরা একটি সোলার ফটোভোলটাইক সিস্টেম সার্কিট ব্রেকার ব্যবহার করি এবং সহায়ক পরিচিতিগুলি সাধারণত খোলা পরিচিতি হয়, তাই কন্টাক্টরের পরিচিতিগুলি টেনে নেওয়ার পরে সাধারণত বন্ধ পরিচিতিতে পরিণত হয়, অর্থাৎ, কন্টাক্টরের চারটি পরিচিতির সাথে যোগাযোগ করে। কন্টাক্টরের নিচে চারটি পরিচিতি। পিছনের কন্টাক্টরের লোড এন্ডে বিদ্যুৎ থাকবে এবং লোড এন্ড চলতে শুরু করবে। যখন কুণ্ডলীটি কেটে ফেলা হয়, তখন কোন ইলেক্ট্রোম্যাগনেটিজম তৈরি হয় না, তাই আর্মেচারটি আকৃষ্ট হবে না এবং কয়েল এবং আর্মেচারের মধ্যে একটি স্প্রিং থাকে। এটি স্বয়ংক্রিয়ভাবে কয়েল এবং আর্মেচারটিকে মূল অবস্থানে ফিরিয়ে আনবে, যাতে কন্টাক্টরের স্বাভাবিকভাবে বন্ধ থাকা অবস্থায় মূল স্বাভাবিকভাবে খোলা অবস্থায় পুনরুদ্ধার করা হয়, উপরের এবং নীচের পরিচিতিগুলি।সোলার ফটোভোলটাইক সিস্টেম সার্কিট ব্রেকারসংযোগ বিচ্ছিন্ন হয়, এবং লোড চলমান বন্ধ করে দেয়।
সোলার ফটোভোলটাইক সিস্টেম সার্কিট ব্রেকার