সার্কিট ব্রেকার নির্বাচন এবং ব্যবহার

- 2021-11-16-

সোলার মোল্ডেড কেস সার্কিট ব্রেকারনির্বাচন এবং ব্যবহার
ফ্রেম সার্কিট ব্রেকারগুলি কম-ভোল্টেজ পাওয়ার ডিস্ট্রিবিউশন সিস্টেমে ব্যাপকভাবে ব্যবহৃত হয় কারণ তাদের কমপ্যাক্ট এবং টেকসই গঠন, বড় কারেন্ট, শক্তিশালী ব্রেকিং ক্ষমতা এবং সমৃদ্ধ সুরক্ষা ফাংশন। এখন প্রায় সব কম-ভোল্টেজ প্রধান বিতরণ ক্যাবিনেট ফ্রেম সার্কিট ব্রেকার ব্যবহার করে। দ্যসার্কিট ব্রেকারএকটি কমপ্যাক্ট কাঠামো আছে এবং মূলধারার ক্যাবিনেট-টাইপ পাওয়ার ডিস্ট্রিবিউশন ক্যাবিনেটে ইনস্টল করা যেতে পারে। দুটি প্রধান ইনস্টলেশন পদ্ধতি আছে: স্থির এবং ড্রয়ার।
স্থির ফ্রেমের প্রধান অংশসার্কিট ব্রেকারপাওয়ার ডিস্ট্রিবিউশন ক্যাবিনেটের তামার বারের সাথে সরাসরি সংযুক্ত। যদিসার্কিট ব্রেকারওভারহোল করা দরকার, সামনের সার্কিট ব্রেকার বা এমনকি ট্রান্সফরমারের সামনের হাই-ভোল্টেজ ক্যাবিনেটটি কেটে ফেলা প্রয়োজন। অতএব, বেশিরভাগ ডিজাইনার বিচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহের রক্ষণাবেক্ষণের জন্য নির্দিষ্ট ফ্রেম সার্কিট ব্রেকারের সামনের প্রান্তে একটি বিচ্ছিন্ন সুইচ ডিজাইন করবেন। প্রত্যাহারযোগ্য সার্কিট ব্রেকারের বাইরে একটি ফ্রেম রয়েছে, যা পাওয়ার ডিস্ট্রিবিউশন ক্যাবিনেটের বাস বারের সাথে সংযুক্ত। সার্কিট ব্রেকারের মূল অংশটি যে কোনও সময় প্রক্রিয়া দ্বারা ভিতরে এবং বাইরে ঝাঁকাতে পারে এবং সার্কিট ব্রেকারটি পাওয়ার ব্যর্থতা ছাড়াই রক্ষণাবেক্ষণের সময় ঝাঁকুনি দেওয়া যেতে পারে।
পিছনে তারের টার্মিনাল দুই ধরনের আছেসার্কিট ব্রেকার, উল্লম্ব এবং অনুভূমিক, যা কেনার সময় চিহ্নিত করা উচিত এবং প্রকৃত চাহিদা অনুযায়ী নির্বাচন করা যেতে পারে। ফ্রেমবর্তনী ভঙ্গকারীশক্তিশালী শর্ট-সার্কিট সেগমেন্টেশন ক্ষমতা আছে, এবং 150 কিলোঅ্যাম্পের ক্ষমতা সহ সার্কিট ব্রেকার এখন উপলব্ধ। তৃতীয়ত, শর্ট-সার্কিট ব্রেকিং ক্ষমতা দামের উপর একটি বড় প্রভাব ফেলে, তাই আপনি ফ্রন্ট-এন্ড ট্রান্সফরমারের ক্ষমতা এবং নিম্ন প্রান্তে প্রত্যাশিত শর্ট-সার্কিট কারেন্ট অনুযায়ী একটি উপযুক্ত স্পেসিফিকেশন বেছে নিতে পারেন।
যুক্তি নিয়ন্ত্রক বায়ুর মস্তিষ্কসার্কিট ব্রেকার, এবং বিভিন্ন সুরক্ষা পরামিতি সামঞ্জস্যযোগ্য। মূলত দুই-স্তরের সুরক্ষা প্রকার (লং ওভারলোড বিলম্ব, ছোট শর্ট-সার্কিট বিলম্ব), তিন-স্তরের সুরক্ষা প্রকার (দীর্ঘ ওভারলোড বিলম্ব, শর্ট-সার্কিট শর্ট বিলম্ব এবং তাত্ক্ষণিক শর্ট-সার্কিট) এবং চার-স্তরের সুরক্ষা প্রকার (লং ওভারলোড) বিলম্ব, শর্ট-সার্কিট সংক্ষিপ্ত বিলম্ব) সময়, শর্ট-সার্কিট ক্ষণস্থায়ী এবং গ্রাউন্ড ফল্ট সুরক্ষা)। এছাড়াও কিছু বর্ধিত ফাংশন আছে, যেমন পরিমাপ, মিটারিং এবং যোগাযোগ। সাধারণত, লজিক কন্ট্রোলার মডুলার এবং এর থেকে স্বাধীনসার্কিট ব্রেকারনিজেই অনেক ক্ষেত্রে, সার্কিট ব্রেকারের সুরক্ষা ফাংশন প্রসারিত করার জন্য লজিক কন্ট্রোলার প্রতিস্থাপন করা যেতে পারে, যার ফলে সার্কিট ব্রেকারের সামগ্রিক প্রতিস্থাপন খরচ বাঁচানো যায়।
সোলার মোল্ডেড কেস সার্কিট ব্রেকার